১৫ মে ২০২০ খ্রি, ২৫৬৪ বুদ্ধাব্দ, শুক্রবার, পার্বত্য ভিক্ষুসংঘ বাংলাদেশ (পাভিসবা) এর দীঘিনালা উপজেলা শাখার পক্ষ থেকে দুর্গম এলাকায় গরীব, অসহায় ও কর্মহীন মানুষের মাঝে যথাক্রমে ডিপিপাড়া ১১২ পরিবার ও নারেইছড়ি এলাকায় ১২২ পরিবারকে খাদ্য সহায়তা হিসেবে ত্রাণ বিতরণ করা হয়েছে। সংগঠনের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও দিঘীনালা উপজেলা শাখার সাধারণ সম্পাদক ভদন্ত লোকমিত্র থেরো মহোদয় ত্রাণ বিতরণের মূখ্য ভূমিকা পালন করেন।

সেদিন সকালে ভদন্ত বিশুদ্ধানন্দ মহাথের ত্রাণের কার্যক্রম শুভ উদ্বোধন করেন। শুভ উদ্বোধনের পর দুই গ্রামে ত্রাণ বিতরণের জন্য সংঘের দুটি টিম গন্থব্যস্থলে রওনা দেন। এতে ডিপিপাড়ায় টিমের প্রধান ছিলেন ভদন্ত মঙ্গল জ্যোতি থের মহোদয় এবং নারেইছড়ি টিমের প্রধান ছিলেন ভদন্ত চন্দ্রকীর্তি থের মহোদয়। ত্রাণের মধ্যে ছিল চাল, তৈল, নাপ্পি ও লবণ প্রভৃতি।

এছাড়াও বিলাইছড়ি উপজেলা শাখার উদ্যোগে ১১ মে,২০২০ তারিখে বিলাইছড়ি উপজেলা শাখার সম্মানিত সভাপতি ভদন্ত আর্যলংকার থের মহোদয়ের নেতৃত্বে কোভিড-১৯ কারণে কর্মহীন মানুষের মাঝে নিত্য প্রয়োজনীয় চাল, ডাল, আলু পিয়াজ, লবন, তৈল ও মাক্সসহ আর্থিক সহযোগিতা প্রদান করা হয়।

পবিত্র বুদ্ধ পূর্ণিমা দিনে লংগদু উপজেলা শাখার সভাপতি ও কেন্দ্রিয় সাংগঠনিক সম্পাদক ভদন্ত সুগতলংকার থেরো মহোদয়ের একক সর্বাত্মক প্রচেষ্টায় ৫০ পরিবারকে ত্রাণ সহায়তা করা হয়।

পাভিসবা বাঘাইছড়ি উপজেলা শাখা ও কাচালং ওয়েলফেয়ার সোসাইটির যৌথ উদ্যোগে সাজেকের খাদ্য বিতরণ করা হয়। এছাড়াও ঢাকা, চট্টগ্রাম ও কুমিল্লায় গার্মেন্টস কর্মরত আদিবাসী শ্রমজীবি মানুষ নিজ জেলায় ফিরলে তাদেরকে স্থানীয় প্রশাসনের সহায়তায় দিঘিনালায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়। দিঘিনালাস্থ বিভিন্ন কোয়ারেন্টাইন কেন্দ্র পরিদর্শন পূর্বক স্বাস্থ্য সচেতনতা ও জীবানুনাশক(হ্যাণ্ড স্যানিটাইজার) স্বল্প পরিসরে বিতরণ করেন ভদন্ত প্রজ্ঞাজ্যোতি মহাথেরো, সহ-সভাপতি, কেন্দ্রিয় পাভিসবা ও ভদন্ত বিপস্সি থেরো, সম্পাদক, তথ্য যোগাযোগ ও প্রযুক্তি, পাভিসবা কেন্দ্রিয়, কার্যনির্বাহী কমিটি।

১৯৫৮ সালে পাভিসবা, ৬ষ্ঠ সংগীতিকারক, রাজগুরু অগ্রবংশ মহাথেরোর নেতৃত্বে প্রতিষ্ঠা লাভ করে। সংগঠনের স্লোগান’ আত্মমানবতার সেবায় নিয়োজিত রেখে ধর্ম উন্নয়ন ও পারমার্থিক মুক্তিসাধন করা।

ভবতু সব্বমঙ্গলম– সবর্দা মঙ্গল বিরাজ করুক।

 

Please follow and like us:

By pbsb

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *